ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

খুটাখালী পীর ছাহেবের ২ দিন ব্যাপী মাহফিলে ইছালে ছওয়াব ২২ ও ২৩ জানুয়ারী

সেলিম উদ্দীন, ঈদগাঁহ :: আগামী বুধবার ২২ জানুয়ারী শুরু হচ্ছে কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী দারুল হুফ্ফাজ এতিমখানা, নুরানী মাদরাসা ও মসজিদে বায়তুল মা’মুর ৪৭তম বার্ষিক সভা ও পীরে কামেল, রাহনুমায়ে শরীয়ত ও তরীক্বত, আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আবদুল হাই (রহঃ) এর ২ দিন ব্যাপী ইছালে ছওয়াব মাহফিল।

হযরত শাহ মাওলানা হাফেজ আবদুল হাই রাহঃ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় বুধবার বাদ জোহর আনুষ্ঠানিক ভাবে শুরু হবে ইছালে ছওয়াব মাহফিল । মরহুম পীর ছাহেব কেবলার (রহঃ) প্রবর্তিত এই মাহফিলে বাংলাদেশের প্রতিটি জেলার মুরীদরা অংশগ্রহণ করবেন। আগামী ২৪ জানুয়ারী শুক্রবার বাদে ফজর শাহ আবদুল হাই রহঃ ফাউন্ডেশন চেয়ারম্যান শাহজাদা আলহাজ্ব মাওলানা এসএস আনোয়ার হোছাইন মাহফিলে আখেরী মোনাজাত পরিচালনা করবেন।

উল্লেখ্য, পীর ছাহেব খুটাখালী রহঃ ইসলাম প্রচারে কক্সবাজারের খুটাখালীকে পছন্দ করছিলেন। মরহুম পীর ছাহেব (রহঃ) খুটাখালীসহ দেশের বিভিন্ন জায়গায় মসজিদ, মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানা প্রতিষ্ঠা করে দাওয়াতী কাজ সুচনা করেছিলেন । পরবর্তীতে পীর ছাহেবের নেতৃত্বে সারা বাংলাদেশে প্রসার ঘটে দাওয়াতি কার্যক্রম।

হাফেজ আবদুল হাই রাহঃ ফাউন্ডেশনের সাবলীল ও সুশৃঙ্খল ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন জেলার লোকজনের সার্বিক সহযোগিতায় মাহফিলের কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে।

পাঠকের মতামত: